অনলাইনে ডিজাইন স্কিলের মাধ্যমে ডিজাইন সেলস করে প্রতি মাসে যেভাবে আমি ১০০০+ ডলার আয় করি এবং আপনিও কিভাবে করতে পারেন !

 

আশা করছি আপনি ভাল আছেন সেই সাথে অব্যশ্যই বাজে ভাবে কোয়ারান্টাইন সময় গুলো কাটাচ্ছেন । বাট আসলে কিছু করার নেই কোভিড এর প্রকপ থেকে বাঁচতে ঘরে থাকাই একমাত্র সমাধান। আমরা চাইনা কারো করুন ভাবে মৃত্যু হক ও সেই সাথে আমাদের কাছের মানুষ গুলো যেন আমাদের থেকে দূরে না চলে যায় সে কারনে আমাদের ঘরে থাকা উচিৎ।

আমরা এখন ঘরে থেকে আসলে কি করছি কেউ হয়ত গেমস খেলছি কেউ হয়ত ইউটিউবের ভিডিও দেখে সময় পার করছি ও কেউ হয়ত অযথাই সহধর্মিনির সাথে বা গার্লফ্রেন্ড এর সাথে দুষ্টু মিস্টি ঝগড়াও করছি । যাদের সহধর্মিনি নেই তাড়া হয়ত পাবজিতে বট কিল করে বেরোচ্ছি। বাট এটাও আমাদের মাথায় রাখতে হবে এখন যে সময় আমরা ঘরে বসে পাচ্ছি আমাদের জীবনে যে এরকম একটা পরিস্থিতি আসবে কেউ কিন্তু আমরা ভাবতেও পারিনি। 
এখন যেহেতু এমন অবস্থায় আমরা এসেই পড়েছি সেহেতু এখন আমাদের উচিৎ একটু স্কিল ডেভলোপমেন্ট করা সেই সাথে অনলাইনের সাথে প্রোডাক্টিভিটি কিছু টাইম স্পেন্ড করা যেটা আপনার কাজে লাগবে। কারন হয়ত বা সব কিছু ঠিক হতে একটা টাইম লাগবে যেখানে কাজ করতেন সেখান থেকে অনেক মানুষ জব লেস হতে পারে। তাই আমাদের এখন এমন কিছু শেখা উচিৎ যাতে আমরা অনলাইনের একটা কিছু করতে পারি ও সেখান থেকে একটা আর্নিং এর ব্যাবস্থাও করতে পারি।
বর্তমানে একেবারে নিউবি দের জন্য অনলাইনে স্কিল ডেভলোপমেন্ট করে ভাল আর্নিং করা অনেক কস্ট সাধ্য ব্যাপার তবে আসল কথা হচ্চে আপনি নিউবি হলেও যে এখানে খারাপ করবেন ব্যাপার টা এমন না পুরো ব্যাপারটাই ডিপেন্ট করছে আপনি আসলে কত টা সঠিক তথ্য পাচ্ছন ও সেই তথ্য কে কাজে লাগাতে পারছেন। নিউবি হিসেবে যে প্রব্লেমগুলোতে দেখা দেয় তা হল একটা কিছুর জন্য স্টেপ বাই স্টেপ গাইডলাইন পেতে তাদের হিমসিম খেতে হয়। যার কারনে ভাল কিছু করা তাদের জন্য একটু কস্টকর হয়ে যায় ।
আমি রবিউল হাসান বর্তমানে কাজ করছি এমাজন কেডিপি সেলফ পাব্লিশিং নিয়ে যেখানে আমি বই ডিজাইন করে ও পাবলিশ করে  কোন রকম মার্কেটিং ছাড়াই এমাজনের ট্রাফিকের কাছে বই সেলস করে ভাল একটা আর্নিং জেনারেট করে আসছি ।
আমি যে মাসে হাজার ডলার আর্নিং করেছি সেই ভিডিও দেখতে এখানে ক্লিক করতে পারেনঃ https://www.youtube.com/watch?v=wQNwLmYjCJM
কিভাবে আমি মাসে হাজার ডলার আর্নিং করি সেটা জানতে চাইলে এই ভিডিওতে ক্লিক করতে পারেনঃ https://bit.ly/selfpublishingworkingprocess
সেলফ পাব্লিশিং করে যে আয় করা যায় তার প্রুফ আপনি এখানে পাবেনঃ https://bit.ly/selfpublishingearning 
মাত্র একটি বই আমি প্রায় ২৬০০ ডলার বা ২লক্ষ টাকার উপরে সেলস করেছি তা দেখতে এখানে ক্লিক করতে পারেনঃ https://www.youtube.com/watch?v=H9i3eMCT6GQ&
তো আপনি অলরেডি জেনেই গেছেন কিভাবে এমাজনে সেলফ পাব্লিশিং নিয়ে কাজ করে যদি আপনি উপরের ভিডিও গুলো দেখে থাকেন ।
আপনি যদি অনলাইনে নিউবি হয়ে থাকেন আপনিও কিন্তু এই সেলফ পাব্লিশিং করে আয় করতে পারেন তবে সেটা কিন্তু ২০০/৫০০ টাকা না । আপনার স্কিলের উপর ডিপেন্ট করবে আপনি আসলে কতটা কাজ করতে পারছেন ও তার উপর আপনার আয় নির্ধারন করবে। 
আপনি যদি বিগিনার হয়েও এমাজনে বই ডিজাইন ও পাব্লিশ করে আর্নিং শুরু করতে চান তবে KDP ROADMAP Low Content Self Publishing 101  কোর্সটি কিন্তু এক নজরে দেখে নিতে পারেন। যেখানে আমি দেখিয়েছি কিভাবে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত সেলফ পাব্লিশিং বিজনেস এর মাধ্যমে একটি প্যাসিভ বিজনেস বিল্ডাপ করতে পারেন।
যারা অনলাইনে একেবারেই নিউবি  তাদের জন্য এই কোর্সটি আমি অনেক বেশি রিকোমেন্ড করছি কারন তাদের জন্য এটি একটি সম্ভবনাময় প্লাটফর্ম। যেখানে বইয়ের কাভার ডিজাইন করে এমাজনে পাব্লিশিং করে খুব ভাল একটি প্যাসিভ আর্নিং জেনারেট করা সম্ভব ।
আপনি যদি এমাজন কেডিপিতে সেলফ পাব্লিশিং করে আয় করতে চান সেক্ষেত্রে কিন্তু আমার KDP ROADMAP Low Content Self Publishing 101 কোর্সটি একবার দেখে নিতে পারেন ।
👇👇 কোর্সে লিংক 👇👇
 কোর্সে কিভাবে যয়েন করবেন তার বিস্তারিত দেখুন এখানেঃ https://bit.ly/howtojoinselfpublishing101
এত বড় একটি পোস্ট ধর্য্য নিয়ে পড়ার জন্য ও ভিডিও গুলো দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। 
এছাড়াও আপনি আরো বিস্তারিত জানতে  চাইলে আমাদের সেলফ পাব্লিশিং গ্রুপে জয়েন করতে পারেনঃ https://bit.ly/kdppublishercommunitybd 

Robiul Hasan

আমি রবিউল হাসান, অনলাইন মার্কেটার, এমাজন কিন্ডেল পাবলিশার ও কেডপি রোডম্যাপ কোর্স ইন্সট্রাকটর । আমি গত ৪ বছর যাবত কাজ করছি প্রিন্ট অন ডিমান্ড বিজনেস নিয়ে। সময়ের সাথে সাথে আমি বিভিন্ন মার্কেটপ্লেস গুলোতে কাজ করি। ২০১৯ এর শুরুর দিকে আমি এমাজনের কিন্ডেল ডিরেক্ট পাব্লিশিং ( কেডিপি ) সেলফ পাব্লিশিং বিজনেস শুরু করি। আর ঠিক তার ৫ মাসের মাথায় আমি পার মান্থ ১ হাজার ডলার এর প্যাসিভ বিজনেস গড়ে তুলি যা ২০২০ এ এসে ২ গুন হয়েছে । আমি চাই আমার নলেজ গুলো আমার মত যারা অনলাইনে আর্নিং করতে ইচ্ছুক তাদের মাঝে ছডিয়ে দিতে। এছাড়া আমি পূর্বে প্রায় ১৫০ জনের মত নিউবি সেলফ পাব্লিশারদের ট্রেইনিং করিয়েছি যাদের মাঝে অনেকেই এখন ভাল একটা অবস্থানে আছে। আর আমার এই প্রায় ১ বছরের মত সেলফ পাব্লিশিং বিজনেস এর অভিজ্ঞতার ভিত্তিতে আমি এই কেডিপি রোডম্যাপ লো কন্টেন্ট সেলফ পাব্লিশিং গাইড কোর্সটি পাব্লিশ করেছি যাতে যারা ইচ্চুক তারা যেন শিখতে পারে কিভাবে সেলফ পাব্লিশিং শিখে আয় করা যায় ।

Leave a Reply